ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

বিশ্বকাপকে সামনে রেখে ১৫ সদস্যের ঘোষণা করল ভারত

ভারতের মাঠিতে অনুষ্ঠিত আসন্ন ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে দল ঘোষণা করেছে দুই বারের বিশ্বচ্যাম্পিয়নরা। ভারতের ১৫ জনের স্কোয়াডে নেই বড় কোনো চমক। কেবল এশিয়া কাপের ১৭ জনের দল থেকে দু’জনকে বাদ দেওয়া হয়েছে। জায়গা হয়নি রিজার্ভ সদস্য হিসেবে এশিয়া কাপ খেলতে যাওয়া সঞ্জু স্যামসনেরও। তবে দলে এসেছেন চোটে ভোগা কেএল রাহুল।


মঙ্গলবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।


আইসিসির নিয়ম অনুযায়ী ৫ সেপ্টেম্বরের মধ্যে বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণা করতে হবে অংশগ্রহণকারী দেশগুলোকে। সেই মতো দল ঘোষণা করল ভারত। ঘোষিত ১৫ জনের দলে অবশ্য প্রয়োজনে পরিবর্তন করা যাবে। বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করতে হবে ২৮ সেপ্টেম্বরের মধ্যে।


বিশ্বকাপ দল ঘোষণার আগে, বিসিসিআইয়ের প্রধান নির্বাচক অজিত আগারকার দল নিয়ে চূড়ান্ত আলোচনা করতে শনিবার শ্রীলঙ্কা গিয়েছিলেন। সেখানে রোহিত শর্মা ও রাহুল দ্রাবিড়ের সঙ্গে আলোচনার পর চূড়ান্ত করা হয়েছে বিশ্বকাপের স্কোয়াড।


দলে ফিরেছেন কুলদীপ যাদব। আর ছিটকে গিয়েছেন অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং লেগ স্পিনার ইউজবেন্দ্র চাহাল। আরেক উইকেটরক্ষক ব্যাটার লোকেশ রাহুলের জায়গা আগেই নির্ধারিত ছিল। এশিয়া কাপের দলেও আছেন তিনি। যদিও চোটের কারণে গ্রুপ পর্ব থেকে ছিটকে গেছেন তিনি। তবে নির্বাচকদের প্রত্যাশা বিশ্বকাপে পুরোপুরি ফিট হিসেবেই পাওয়া যাবে আগ্রাসী এই ব্যাটারকে।


বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। ফর্মে থাকা উইকেটরক্ষক-ব্য়াটার ঈশান কিশানকে বিশ্বকাপের দলে রাখা হচ্ছে। ব্যাটার হিসেবে রোহিত ছাড়াও দলে রয়েছেন বিরাট কোহলি, শুভমান গিল, শ্রেয়াস আয়ার, সূর্যকুমার যাদব। চার জন অলরাউন্ডারকে রাখা হয়েছে দলে। রয়েছেন তিন জন পেসার জশপ্রীত বুমরা, মোহাম্মদ শামি এবং মোহাম্মদ সিরাজ। স্পিনার হিসেবে রয়েছেন কুলদীপ যাদব।


ভারতের ১৫ সদস্যের বিশ্বকাপ দল


রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শুভমান গিল, শ্রেয়াস আয়ার, সূর্যকুমার যাদব, কেএল রাহুল, ঈশান কিশান, হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, জশপ্রীত বুমরা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, কুলদীপ যাদব।

ads

Our Facebook Page